Header Ads

কিভাবে একটি তাজা জল Aquarium সেট আপ

কিভাবে একটি তাজা জল Aquarium সেট আপ

চারটি অংশ: ট্যাঙ্ক সেটআপ এবং স্ট্যান্ডিং ফিল্টার এবং GravelAdding জল এবং তাপ প্রক্রিয়াজাতকরণ FishCommunity প্রশ্ন এবং একটি স্থাপন

আপনার বাড়িতে প্রকৃতি আনতে একটি তাজা পানি মাছ ধরার একটি দুর্দান্ত উপায় হচ্ছে। একটি নতুন অ্যাকোয়ারিয়াম সেট করা এটি প্রথম নজরে দেখায় তুলনায় সহজ। পোষা দোকানে আশ্রয়ের উপর গ্যাজেট এবং আনুষাঙ্গিক সুযোগ তিরস্কার করা হয়, কিন্তু সব সত্যিই আপনি প্রয়োজন শুরু করতে মূলসূত্র হয়। আপনি কোন সময় আপনার নতুন টাটকা অ্যাকোয়ারিয়াম দ্বারা চিত্তাকর্ষক মাছ সাঁতার কাটা হবে।

Part 1  
Setting Up the Tank and Stand
 Image titled Purchase a New Aquarium Step 3
  1. 1
    একটি মাছ ট্যাংক নির্বাচন করুন। একটি সামান্য forethought আপনার মাছ সুস্থ রাখার দিকে একটি দীর্ঘ পথ যেতে পারে এবং আপনার অ্যাকোয়ারিয়াম মজা বজায় রাখার জন্য। আপনি কি ধরনের মাছ চান তা একটু গবেষণা করুন, (পরে এই নিবন্ধে বিস্তারিতভাবে বর্ণিত) এবং তারপর তাদের মিটমাট করা হবে একটি ট্যাংক নির্বাচন করুন। আপনি যে ট্যাঙ্কটি নির্বাচন করেছেন তার জন্য প্রয়োজনীয় যথেষ্ট পরিমাণে মাছ ধরতে হবে এবং আপনার প্রয়োজনীয় মাছের সংখ্যা এবং সংখ্যা উল্লেখ করতে হবে। বিভিন্ন মাছকে বিভিন্ন পরিমাণে রুমের প্রয়োজন এবং বিভিন্ন পরিমাণে অপচয় করা হয়। সাধারণভাবে, মাছ বড়, তারা আরো বর্জ্য তৈরি এবং আরো জল প্রয়োজন হয় মনে রাখবেন যে লাইভ উদ্ভিদ এবং অন্যান্য অলঙ্করণ এছাড়াও স্থান গ্রহণ করা হবে।

        
    ট্যাংক আকার, সামঞ্জস্য এবং চাহিদার উপর ভিত্তি করে রাখা মাছ নিরাপদ কিনা তা নির্ধারণে আপনাকে সাহায্য করার জন্য বিভিন্ন ক্যালকুলেটর রয়েছে। [1] আপনি শুনে থাকতে পারে এক গ্লাস প্লেইন শাসন থাম্ব একটি নিয়ম যে বেশ খারাপভাবে ছোট বা বড় ট্যাঙ্ক আঁকা। আপনি 10 গ্যালন (37.9 এল) অ্যাকোয়ারিয়ামে পাঁচটি পাঁচ ইঞ্চি মাছ রাখবেন না!
        
    একটি 55 গ্যালন (208.2 L) ট্যাঙ্ক একটি আদর্শ আকার যা আপনাকে মাছের বিভিন্ন ধরনের মাছ ধরতে দেবে। একটি শুরু হিসাবে, আপনি সম্ভবত এই চেয়ে বড় যেতে চান না। [2]
        
    আপনি একটি স্টার্টার ট্যাঙ্কের জন্য ২0 বা ২5 গ্যালন (75.7 বা 94.6 এল) ট্যাঙ্কের সাথে যেতে পারেন এবং আপনি যদি দেখতে চান তবে কয়েকটি হার্ডি মাছ (মোলিস, গুপ্পি, প্লাটিস, টেট্রা, ছোট কুরি বিট এবং কোন কিক্লিড) দেখতে পারবেন না। শখ।
        
    এটি 10 ​​গ্যালন (37.9 L) এর চেয়েও কম কিছু দিয়ে শুরু করার সুপারিশ করা হয় না - কোন "ডেস্কটপ" এককায়িয়াম বা ছোট, একক বেটা হোল্ডার। হিসাবে প্রলোভনসঙ্কুল হিসাবে, এটি আসলে একটি ছোট ট্যাংক ভাল জল মান বজায় রাখা কঠিন।
  2. Image titled Purchase a New Aquarium Step 10
    2 একটি অ্যাকোয়ারিয়াম স্ট্যান্ড পান ২0 গ্যালন (75.7 লিটার) বা আরো বেশি আকাশগঙ্গার একটি স্ট্যান্ড প্রয়োজন হবে কোন ব্যাপার কি। একমাত্র ব্যতিক্রম যদি তারা একটি ভারী, ভাল anchored পাল্টা হয়। আপনার ট্যাংক মাত্রা এবং আকৃতি জন্য ডিজাইন করা হয় যে একটি কিনুন। একটি সম্পূর্ণ মাছ ট্যাংক ওজন অনুমান না! স্ট্যান্ড আপনার ট্যাংক আকারের জন্য রেট করা হয় তা নিশ্চিত করুন বা এটি খুব শক্তিশালী হতে নির্মিত কাস্টম হয়েছে যে। এটি ট্যাংক এর অখণ্ডতা অতীব গুরুত্বপূর্ণ যে এটি যথেষ্ট শক্ত শক্তির জন্য ট্যাংক এর ওজন রাখা। উপরন্তু, পার্শ্ব উপর আউট sticking ট্যাংক একটি প্রান্ত আছে নিরাপদ নয়।

        
    ড্রেসারার মতো আসবাবপত্র, টিভি স্ট্যান্ড, টেবিল টেবিল / বুফেট, বা কাঠামোগত কাঠের টেবিলের মতো যথেষ্ট শক্তিশালী নয়।
        
    যারা বড় বাক্স পোষা দোকানে সম্পূর্ণ ট্যাংক খেলনা জন্য দেখুন। Craigslist মত ওয়েবসাইট থেকে ব্যবহৃত সেটআপগুলি মহান দামের জন্য প্রায়ই পাওয়া যায়, কিন্তু ব্যবহারের আগে লিক চেক এবং খুব ভাল পরিষ্কার করতে ভুলবেন না।
        
    আপনি যদি একটি সম্পূর্ণ সেটআপ কিনতে না পান, তবে নিশ্চিত করুন যে আপনার সরঞ্জামটি আপনার ট্যাংকের আকারের জন্য রেট দেওয়া হয়েছে।
  3. Image titled Start a Saltwater Reef Tank Step 3
    3
    কোথায় অ্যাকোয়ারিয়াম রাখা এবং দাঁড়ানো সিদ্ধান্ত নিন। আপনার মাছ স্বাস্থ্যের জন্য সঠিক স্থান নির্বাচন করা গুরুত্বপূর্ণ। আপনি এটি এমন একটি জায়গায় রাখতে চান যেখানে তাপমাত্রা বেশ সুবিন্যস্ত থাকে এবং হালকা পরিমাণ জোরদার হয় না। প্রাচীর এবং অ্যাকোয়ারিয়ামের মধ্যে অন্তত 5 ইঞ্চি (12.7 সেন্টিমিটার) ফিল্টারের জন্য জায়গা তৈরি করতে অনুমতি দিন। আপনার ট্যাংক জন্য অবস্থান নির্বাচন করার সময় কিছু জিনিস মনে রাখা:

        
    অত্যধিক সূর্যালোক অত্যধিক শেত্তলাগুলি বৃদ্ধি এবং একটি রক্ষণাবেক্ষণ দুঃস্বপ্নের কারণ হবে। একটি অভ্যন্তর প্রাচীর, উজ্জ্বল আলো থেকে দূরে, সেরা।
        
    একটি ভেন্ট অধীন ট্যাংক নির্বাণ থেকে দূরে থাকার চেষ্টা করুন - ধুলো গাট্টা এবং মাছ ট্যাংক মধ্যে ড্রপ হবে। এটি একটি সঙ্গতিপূর্ণ জল তাপমাত্রা বজায় রাখা কঠিন হবে, কিছু যে সব মাছের জন্য গুরুত্বপূর্ণ কিন্তু কিছু জন্য অত্যাবশ্যক।
        
    সম্পূর্ণরূপে লোড করা আকাশগমনের ওজনকে সমর্থন করার জন্য মেঝের ক্ষমতা বিবেচনা করাও গুরুত্বপূর্ণ। মেঝেতে পর্যাপ্ত কাঠামোগত সমর্থন আছে কিনা তা নিশ্চিত করুন। প্রয়োজন হলে আপনার ঘরের ব্লুফ্রিনগুলি খুঁজে বের করুন এবং ক্রসবিমামগুলির সন্ধান করুন।
        
    একটি আউটলেট কাছাকাছি একটি অবস্থান চয়ন করুন, এবং মনে রাখবেন কিভাবে আপনি সাশ্রয়ী ট্যাঙ্ক রক্ষণাবেক্ষণ জন্য জল টান হবে! কোন দড়ি আউটলেট না পেতে straining করা উচিত। আসলে, এটি একটি উত্তোলন রক্ষাকর্মী পাওয়ার স্ট্রিপ পেতে একটি ভাল ধারণা (যা আপনি যখন একটি আড়াআড়ি পরে ফিরে শক্তি snaps যখন ভালবাসেন) এবং সেখানে থেকে যেতে হবে।
        
    আপনার ট্যাংক সেট আপ একটি কাঠের তল আদর্শভাবে, না একটি গালিচা বা কার্পেট।

Part 2
Installing the Filter and Adding Gravel

  1. Image titled Set Up a Betta Tank Step 2
    1
    আপনি কোন পরিশ্রুত সিস্টেমটি ব্যবহার করতে চান তা স্থির করুন। সবচেয়ে সাধারণ এবং সবচেয়ে সহজতম হয় নিম্ন-গ্রেলে ফিল্টার বা পাওয়ার ফিল্টারগুলি (প্রথম-সময়ের মালিকদের জন্য আন্ডার-গ্রেলে ফিল্টারের জন্য সুপারিশ করা হয়) যা ট্যাংকের পিছনে আটকে থাকে। প্রযুক্তিতে ধরা না পান পেঙ্গুইন এবং হুইসার পাওয়ার ফিল্টার উভয় যান্ত্রিক এবং জৈব পরিস্রাবণ প্রদান করে এবং পরিষ্কার এবং ব্যবহার করা সহজ। আপনি যদি ফিল্টারের কাছাকাছি আপনার পথ সম্পর্কে জানেন তবে শীর্ষ ফাইন্যান্স ব্যবহার করুন (আপনি যদি শীর্ষস্থানীয় শীর্ষ Fin স্টার্টার কিট পান তাহলে ফিস্ফার পান)।

        
    আপনি যদি একটি আন্ডার-গ্রেলেল ফিল্টার নির্বাচন করেন, নিশ্চিত করুন যে এয়ার পাম্প বা পাওয়ারহেড যা আপনি কিনেছেন তা ট্যাংকের আকারের জন্য যথেষ্ট শক্তিশালী। এই ক্ষেত্রে, বড় ভাল। উল্লেখ্য, যদি আপনি নিয়মিতভাবে নুড়ি নষ্ট না করেন তবে এটি শেষ পর্যন্ত কয়লাভিত্তিক ফিল্টারটি ছোঁড়ে এবং এটি একটি হত্যাকাণ্ডের ঝুঁকিতে পরিণত হবে। মনে রাখবেন যে আপনি একটি বালি বা অন্যান্য সূক্ষ্ম substrates থাকার পরিকল্পনা যদি আপনি একটি অধীন-গ্রেভেল ফিল্টার ব্যবহার করতে পারবেন না।
        
    যদি আপনি একটি পাওয়ার ফিল্টারের সঙ্গে যেতে সিদ্ধান্ত নিতে, যে আপনার ট্যাংক আকারের জন্য যথেষ্ট জল প্রচার হবে নির্বাচন করুন। (মূলত, এটি আপনার ট্যাঙ্কের পরিমাণের উপর ভিত্তি করে প্রতি ঘন্টায় 5 বা তার বেশি বার আপনার জল ফিল্টার করবে। উদাহরণস্বরূপ, 10-গ্যালন ট্যাংকের জন্য একটি ফিল্টারের প্রয়োজন হবে যা অন্তত 50 গ্রামের প্রবাহিত হয়।)
  2. Image titled Set Up a Betta Tank Step 7
    2
    ফিল্টার ইনস্টল করুন ইনস্টলেশনের পদ্ধতি ফিল্টার দ্বারা পরিবর্তিত। আপনার কোনও সরঞ্জামের সাথে কাজ করে এমন একটি চিত্র দেখুন:

         আন্ডার-গ্রেলে ফিল্টারের জন্য ফিল্টার প্লেটটি রাখুন এবং নিশ্চিত করুন যে লিফট টিউব লাগানো হয়। (যদি আপনি একটি submerible powerhead আছে, আপনি শুধুমাত্র একটি প্রয়োজন; একটি ঐতিহ্যবাহী বায়ু পাম্প সঙ্গে, দুটি 40 গাল অধীনে প্রতিটি ট্যাঙ্ক জন্য ভাল হয়, প্রতিটি শেষে এক।) এটি ট্যাংক সঙ্গে সম্পূর্ণরূপে ভরাট করা হয় না পর্যন্ত এটি চালু করবেন না। আপনার পাম্প এয়ারলাইনস বা পাওয়ারহেডকে যথাযথ লিফট টিউবটিতে সংযুক্ত করুন, যদি আপনি একটি আন্ডার-গ্রেভেল ফিল্টার পেয়ে থাকেন। এটি চালু করবেন না।
         আপনি যদি একটি বহিরাগত শক্তি ফিল্টার নির্বাচন করেন, তাহলে এটি এমন অবস্থানে ট্যাঙ্কের পিছনে স্থাপন করুন যেখানে বহিঃপ্রবাহ সমানভাবে পানি বিতরণ করবে। কিছু ট্যাংক হুড প্রাক - ছিদ্রযুক্ত কাট আউট সঙ্গে আসা যা আপনার সরঞ্জাম অবস্থানের জন্য এটি সহজ। ট্যাঙ্কটি পানি দিয়ে সম্পূর্ণভাবে ভরাট না হওয়া পর্যন্ত এটি চালু করবেন না।
  3. Image titled Set Up a Betta Tank Step 8
    3
    কাঁটাচামচ সঙ্গে নীচে পূরণ করুন। তলদেশে প্রায় 2 থেকে 3 ইঞ্চি (5.1 থেকে 7.6 সেমি) কাঁকড়া থাকার কারণে একটি সুস্বাদু মাছ ধরা প্রয়োজন এবং মাছটি মাছের অবস্থান অপরিবর্তিত রাখে। অ্যাকোয়ারিয়াম পণ্যগুলিতে পোষা প্রাণীদের কাছ থেকে সস্তা কাঁকড়া (প্রচুর রং পছন্দ) ক্রয় করা যায়।

        
    বালি মাছ এবং অর্শ্বরোগের জন্য অনুকূল, যা বরোতে পছন্দ করে কিন্তু এটি এমন একটি নিয়মিত ভিত্তিতে আক্রমনের প্রয়োজন যা আপনার ট্যাঙ্কের ক্ষয় বাড়াতে পারে অথবা একটি ফিল্টারকে ধ্বংস করে দিতে পারে। উদ্যানপালকদের নুড়ি ব্যবহার করে ভাল বন্ধ।
        
    যদি আপনি একটি রোপণ ট্যাংক আগ্রহী, একটি উপযুক্ত স্তর পেতে নিশ্চিত করুন। গুড এর মধ্যে রয়েছে আম্মোনিয়া এবং আজু উপসেট।
        
    এটি অ্যাকোয়ারিয়াম যোগ করার আগে পরিষ্কার জল মধ্যে স্তর স্তর ধুয়ে। [3] জল কম ধুলো, দ্রুত এটি ফিল্টার শুরু হয় যখন পরিষ্কার করব। এই ধাপ বিশেষত গুরুত্বপূর্ণ যদি আপনি বালি পরিবর্তে নুড়ি ব্যবহার করছেন কিন্তু সব setups জন্য গুরুত্বপূর্ণ রয়ে যায়।
        
    মাধ্যমে এবং মাধ্যমে নুড়ি ধোয়া। কোন সাবান ব্যবহার নিশ্চিত করুন - এটা মাছ খুব ক্ষতিকারক এবং তাদের হত্যা করা হবে।
        
    স্তরবিন্যাস পিছনের দিকে সামান্য ঊর্ধ্বমুখী স্তর স্তর ঢাল।
        
    আপনি যদি একটি অধীন-নুড়ি ফিল্টার ফিল্টার পৃষ্ঠের জুড়ে এমনকি স্তর মধ্যে rinsed কাঁটা বিস্তার ছড়িয়ে আছে। (একটি সময়ে একটি বিট ঢালা - এটি আপনি চান উপায় বসতি স্থাপন করতে কিন্তু এটি খুব দ্রুত এটি ঢালা যদি ট্যাঙ্ক প্রাচীর আরম্ভ করা হবে, কারণ)।
        
    সকেট উপরে একটি প্লেট রাখুন যাতে আপনি জল যোগ করার সময় এটি ছড়িয়ে না।
  4. Image titled Make a Shrimp Aquarium Step 8
    4
    নির্বাচিত গাছপালা এবং সজ্জা সেট আপ নিশ্চিত করুন যে আপনি এই বিন্দুতে পছন্দ করেন তা নিশ্চিত করুন কারণ একবার জল এবং মাছ ট্যাংকের মধ্যে, আপনি যতটা সম্ভব কম চাপ নিতে চান - এবং এর মানে কোনও ট্যাঙ্কের মধ্যে কোন হাত নেই।

        
    গাছগুলি কার্যকরী সজ্জা; একটি যান্ত্রিক ফিল্টার নিয়ন্ত্রণ একটি প্ল্যাঙ্কটন টাওয়ার করা কঠিন, কিন্তু লাইভ উদ্ভিদ এটা সহজ করে তোলে কিছু মাছের জন্য গাছপালা আসলে তাদের সুস্থ থাকার জন্য সাহায্য করে। যাইহোক, লাইভ উদ্ভিদ কিছু ধরনের হবি মাছ যেমন গোল্ডফিশের মত দ্রুতগতিতে ঝাঁপিয়ে পড়ে। গাছপালা থেকে দূরে, আপনি ড্রিফটউড বা বিশেষ করে তাজা পানি একোয়া জন্য ডিজাইন অন্যান্য সজ্জা যোগ করতে পারেন। ট্যাংক র্যান্ডম বস্তু করা না।
        
    আপনি কি ধরনের মাছ পেতে চান অনুযায়ী প্রয়োজন উদ্ভিদ চয়ন করুন। কাঁকড়া মধ্যে শিকড় ডুবে, কিন্তু না ডাল বা পাতা
        
    কিছু গাছপালা কিছু করতে fastened করা প্রয়োজন, তাই কিছু মাছ ধরার লাইন পেতে (উদ্ভিদ বা মাছ আঘাত না) এবং একটি প্রসাধন বা driftwood বা শিলা একটি উপযুক্ত পরিষ্কার টুকরা উদ্ভিদ বাঁধা।

Part 3
Adding Water and Heat

  1. Image titled Make a Shrimp Aquarium Step 7
    1
    লিক্স দেখুন প্রায় দুই ইঞ্চি জল সঙ্গে ট্যাংক পূরণ করুন, তারপর একটি অর্ধ ঘন্টা জন্য অপেক্ষা করুন। যদি কোনও লিক্স থাকে, তবে সেটি এখন আর দেখা যায় না, বরং যখন আপনি পুরো জিনিসটি পূরণ করেছেন যদি আপনি লিক দেখতে না পান, তাহলে 1/3 টি পূর্ণাঙ্গ ট্যাঙ্কটি পূরণ করুন।

         কোথাও কোথাও কোথাও কোথাও পানি নেই, যদি পানি না থাকে। হাতে সীলমোহর আছে যাতে আপনি ট্যাংক শুষ্ক এবং এটি ঠিক করা শুরু করতে পারেন।
  2. Image titled Set up a Guppy Tank Step 8
    2
    ট্যাংক বাকি পথ পূরণ করুন। একবার আপনি নিশ্চিত যে সমস্ত অলঙ্কারাদি আপনি ঠিক ভাবে চান, ট্যাঙ্ক এর রিম অধীনে ট্যাংক আপ পূরণ, 1 ইঞ্চি (2.5 সেমি) এর ফাঁক রেখে।
  3. Image titled Set up a Coldwater Aquarium Step 12
    3
    ফিল্টার শুরু করুন জল পরিশোধক এর জলাধার পূরণ করুন, এবং এটি মধ্যে প্লাগ! পানি কয়েক মিনিট পরে মসৃণভাবে (এবং শান্তভাবে) সঞ্চালন করা উচিত। পাওয়ারহেড / পাম্প প্লাগ ইন করুন যদি আপনি একটি অধীন-নুড়ি ফিল্টার আছে। লিফট টিউব (গুলি) মধ্যে উল্লম্বভাবে চলন্ত জল উচিত।

         একটি ঘন্টা বা দুই জন্য অপেক্ষা করুন এবং তাপমাত্রা এখনও নিরাপদ পরিসীমা মধ্যে আছে কিনা তা পরীক্ষা করুন, কোন লিপ আছে, এবং যে পানি সঠিকভাবে চলন্ত হয়
  4. Image titled Set up a Guppy Tank Step 6
    4
    ট্যাংক এর ভিতর আপনার হিটার ইনস্টল করুন এটি স্তন্যপান কাপ সঙ্গে সংযুক্ত করা হবে। ফিল্টার বহন করা জলের কাছাকাছি বা মুখের কাছে এটি স্থাপন করার চেষ্টা করুন। এইভাবে জল সমানভাবে উত্তপ্ত হবে। নতুন উনানিতে তাপস্থাপক অধিকাংশই এখন 70-77 ডিগ্রি ফারেনহাইট (21-25 ডিগ্রী সেলসিয়াস) একটি গ্রহণযোগ্য তাপমাত্রা পরিসীমা এ প্রাক সেট আসে। হিটার প্লাগ এবং আপনার থার্মোমিটার ইনস্টল করুন। ট্যাঙ্কটি পানি দিয়ে সম্পূর্ণভাবে ভরাট না হওয়া পর্যন্ত এটি চালু করবেন না।

        
    সম্পূর্ণরূপে নিমজ্জিত উনান হল ব্যবহার করা সবচেয়ে সহজ। একটি নিয়মিত তাপস্থাপক সঙ্গে এক জন্য তাকান, কারণ বিভিন্ন মাছ বিভিন্ন তাপমাত্রা পছন্দ। থম্পসনের একটি ভাল নিয়ম 3-5 ওয়াট পানির গ্যালন প্রতি ওয়াট। প্রায় 70 থেকে 80 ডিগ্রি ফারেনহাইটের মত এটি বেশিরভাগ মাছ। মূলত, এটি একটি সম্প্রদায়ের ট্যাংকে 78-8২ ডিগ্রি ফারেনহাইট বা 28-32 ডিগ্রি সি এর মধ্যে রাখুন।
        
    কিছু লাইট (কখনও কখনও স্টার্টার কিট অন্তর্ভুক্ত) এত তাপ লাগাচ্ছে যে জল তাপমাত্রা ব্যাপকভাবে পরিবর্তন করা হবে। এটি বন্ধ করা হলে, temp দারুনভাবে পাশাপাশি পড়ে মাছের জন্য ভাল নয় যদি এটি ঘটে তবে কেবল হার্ডওয়্যার স্টোরে যান এবং এই ধরনের চরম তাপ বন্ধ করে দেয় না এমন ধরণের পান।
        
    জল ট্যাংক ট্যাংক যোগ করা হয় পরে শুধুমাত্র হিটার চালু মনে রাখবেন।
        
    ট্যাঙ্ক সাইক্লিং আগে তাপমাত্রা সমন্বয় করার জন্য হিটার সময় দিন।

  5. 5
    জল dechlorinator যোগ করুন। জল টোকা ক্লোরিন এবং অন্যান্য রাসায়নিক যে মাছ বধ মধ্যে থাকে, তাই এটি একটি neutralizer যোগ করা প্রয়োজন যতক্ষণ না আপনি ব্যাট বন্ধ নিঃসৃত জল ব্যবহার। বোতল নির্দেশাবলী অনুযায়ী dechlorinator যোগ করুন। এটি নিরাপদ স্টার্ট বা অন্য ব্যাকটেরিয়াল অনুঘটকের একটি শুরু ডোজ যোগ করার সময়ও রয়েছে যা ভাল ব্যাকটেরিয়াগুলির বৃদ্ধিকে গতি দেবে।

         বোতল নেভিগেশন নির্দেশাবলী অনুসরণ ঘনিষ্ঠভাবে নিশ্চিত নিশ্চিত করুন। আপনার ফিল্টারের সক্রিয় কার্বনটি অপসারণ করা প্রয়োজন হতে পারে যখন রাসায়নিক বিকল হয়ে থাকে, অন্যথায়, ফিল্টারটি পানি অপসারণের পূর্বে এটি অপসারণ করতে পারে।
  6. Image titled Set Up a Betta Tank Step 13
    6
    আপনার ট্যাংক চক্র, বিশেষ করে অন্তত কয়েক সপ্তাহ জন্য। মাছহীন চক্রের নির্দেশাবলীর জন্য (উপকারী ব্যাকটেরিয়াগুলি সব ট্যাঙ্কের প্রয়োজনে সর্বাধিক মানবীয় উপায়) একটি অন্ধহীন চক্রটি দেখুন। আপনি ট্যাংক কোন মাছ যোগ করার আগে চক্র সম্পন্ন করা হবে, অথবা তারা মারা হবে। চক্র সময়, আপনি জল পরামিতি (পিএইচ, উচ্চ পিএইচ, অ্যামোনিয়ার, নাইট্রাইট এবং নাইটরেট) নিরীক্ষণ প্রয়োজন। যখন অ্যাম, নাইট্র্রাইট, এবং তারপর নাইট্রিক গজালের সংখ্যা এবং 0 থেকে কম, আপনি আপনার প্রাথমিক নাইট্রোজেন চক্রটি সম্পন্ন করেছেন এবং মাছ যোগ করার জন্য স্পষ্ট হয়েছেন। (অ্যামোনিয়া এবং নাইট্রোয়েটগুলি বরাবর সরানোর জন্য আপনাকে আম্মোনিয়া রিমোভার ব্যবহার করতে হতে পারে। নাইট্র্রেটস কমাতে একমাত্র উপায় হল জল পরিবর্তন করা এবং শারীরিকভাবে খারাপ রাসায়নিকগুলি অপসারণ করা)।

         জল পরীক্ষা করা অবিরত মনে রাখবেন, বিশেষ করে একটি নতুন ট্যাংক সঙ্গে। নাইট্রোজেনের মাত্রাগুলির উপর নির্ভর করে আপনার মাছের ট্যাঙ্কটি পরিষ্কার রাখার জন্য প্রতিদিন 15% জল পরিবর্তন করতে হবে। লাইভ উদ্ভিদ যোগ করার পাশাপাশি নাইট্রেট সংখ্যা কমে যাবে

Part 4
Introducing Fish

  1. 1
    মাছ চয়ন করুন আপনি কি আমাদেরঅবস্থান ও শর্তাবলীবুঝতে পেরেছেন? হ্যাঁ এই বাণিজ্যটি ইতিমধ্যেই অধিকৃত হয়ে গেছে। নিচে এই দাবীটিকে ডিসপুট করুন। আপনি যদি এই বাণিজ্যের একজন অনুমোদিত প্রতিনিধি না হন তবে আপনার এই বাণিজ্য অধিকার করার অনুমতি নেই। এলাকার একটি স্থানীয়ভাবে মালিকানাধীন মাছের দোকান দেখুন, কারণ তারা সবচেয়ে সঠিক তথ্য এবং উচ্চ মানের মাছ প্রদান ঝোঁক গুণ পোষা প্রাণী সাধারণত সামুদ্রিক এবং সামুদ্রিক মাছ জন্য সামঞ্জস্যের চার্ট আছে।

        
    যদিও আপনি আসলে দুটি ধরণের মাছ দেখতে পারেন, তবে তারা সামঞ্জস্যপূর্ণ হতে পারে না। তাদের উভয় বাড়িতে আনয়ন ফলাফল বর্ণহীন মাছ (তারা জোর যখন রঙ হারান) হবে, এবং অবশেষে আলফা বমি না যে মাছ কেবল মারা যাবে। কেন টাকা খরচ কর, তাই না?
        
    প্রায়ই, মাছের দোকানগুলিতে স্টিকার থাকে যা নির্দেশ করে যে মাছ "সম্প্রদায়" মাছ (অন্যান্য সম্প্রদায়ের মাছের সাথে অত্যন্ত উপকারী), "আধা আক্রমনাত্মক" বা "আক্রমনাত্মক"। আপনি একসঙ্গে সম্প্রদায়ের মাছ মিশ্রিত করতে পারেন, কিন্তু আধা আক্রমনাত্মক সঙ্গে একটি সম্প্রদায় নয়
        
    যদি এটি আপনার প্রথম ট্যাংক হয় তবে মাছ পান না যা শুধুমাত্র মধ্যবর্তী অথবা অভিজ্ঞ অ্যাকোয়ারিয়াম মালিকদের জন্য সুপারিশ করা হয়। একটি কুকুর মালিক মত, তারা নতুনদের জন্য নয় একটি কারণ আছে।
        
    প্রাপ্তবয়স্ক মাছের আকার সম্পর্কে সচেতন থাকুন (আপনি যাচ্ছেন না শিশুর) এবং একটি মাছ পান না আপনি লাইন নিচে পরিচালনা করতে সক্ষম হবে না। একই মৎস্যশিক্ষক হাঙ্গর, কাঁকড়া (যেভাবে, সব সময় পালাতে চেষ্টা করে), সিচুডিস, এবং প্রাণীরা যে তাদের দমিয়ে রাখে, তাদের জন্যও এটি। এটা মাছের জন্য ন্যায্য নয়।
        
    Guppies, platies, swordtails, বা mollies ভাল স্টার্টার মাছ হয়। কিন্তু এটি সব আপনার ট্যাংক আকার উপর নির্ভর করে। আপনার ট্যাংকের আকার যদি 5-10 গ্যালন (18.9-37.9 এল) হয়, তাহলে আপনি 3-4 টি আফ্রিকান বামদিকের ব্যাঙ বা একটি বেটা বা সম্ভবত বেটা এবং কিছু চিংড়ি পেতে পারেন। আপনার ট্যাংক থেকে কোন মাছ যোগ করার আগে অনেক গবেষণা করুন। শুধু গ্রীন নিয়ম প্রতি 1 ইঞ্চি (2.5 সেমি) মাছ ব্যবহার না।
  2. Image titled Tell if Your Goldfish Is an Adult Step 8
    2
    একবার আপনার মাছ সব কিনতে না। আপনি মাছ মাছ ট্যাংক শেষ পর্যন্ত আশা করুন এবং ক্ষুদ্রতম দুই (এটি স্কুলিং মাছ ছাড়া সব ধরনের জন্য যায়, যা 4 (আদর্শ 6+) গ্রুপে কেনা উচিত আপনি আশা সব মাছ জানুন। আপনি একটি নতুন গ্রুপ পরিচয় করিয়ে দিতে পারেন মাছের প্রতি প্রতি সপ্তাহে সবচেয়ে বেশি মাছ ধরুন।
  3. Image titled Breed Molly Fish Step 15
    3
    মাছের বাড়িতে নিরাপদে পরিবহন করুন বিক্রেতারা একটি প্লাস্টিক স্পষ্ট ব্যাগ জল দিয়ে পূরণ করা হবে, তারপর মাছ, তারপর অক্সিজেন সঙ্গে এটি উড়ে। যখন আপনি গাড়িটি পান, তখন এমন জায়গায় একটি ব্যাগটি রাখুন যেখানে এটি চারপাশে রইল না বা এর উপর কিছু পড়ে না। সোজা বাড়ি যান মাছ শুধুমাত্র 2 1/2 ঘন্টা জন্য দেওয়া হয়েছে যে জল এবং অক্সিজেন এ বেঁচে থাকতে পারে। যে তুলনায় দীর্ঘ ট্রিপ জন্য, বিভিন্ন প্যাকিং পদ্ধতি গ্রহণ করা উচিত।
  4. Image titled Set up a Community Fish Tank Step 8
    4
    পোষা মাছের কর্মী আপনার মাছ ধরা পরে, মাছ বাড়িতে আনা এবং আপনার ট্যাংক মধ্যে ব্যাগ সেট। এটি প্রায় 20 বা 30 মিনিটের জন্য সেখানে বসতে দিন। তারপর ব্যাগ খুলুন এবং ট্যাঙ্ক থেকে কিছু জল যাক। ব্যাগ থেকে ট্যাংক থেকে কোনো জল দেওয়া না নিশ্চিত করুন! এটি অন্য 20 বা 30 মিনিটের জন্য বসতে দিন। ধীরে ধীরে মাছকে মাছ ধরুন এবং সঙ্কোচনকারী সমস্ত পোষা প্রাণীের জল ঢালা অথবা একটি বালতি উপর নেট মধ্যে মাছ ঢালা এবং তারপর ট্যাংক মুক্তি। দোকানের পানি বাতিল করুন

         কারণ আপনি আপনার ট্যাংক মধ্যে পোষাক দোকান জল যোগ করতে চান না যে দোকান জল পরজীবী, ছত্রাক, বা তাজা পানি শামুক মত অবাঞ্ছিত contaminants থাকতে পারে। পেট স্টোর যা তাদের মাছ দ্রুত চলাচল রোগের জন্য নিয়মিতভাবে তাদের জল ব্যবহার করে, কিন্তু একটি বাড়িতে ট্যাঙ্কে আপনার কাছে একই সরঞ্জাম পাওয়া যাবে না এবং সংক্রমণ বা ক্ষতিগ্রস্থ আপনার ট্যাঙ্কের বাস্তুতন্ত্রের ক্ষয়ক্ষতি ক্ষতিগ্রস্ত হতে পারে।
  5. Image titled Set up a Guppy Tank Step 15
    5
    আপনার অ্যাকোয়ারিয়ামে মাছ পরিচয় করিয়ে দিন। দুই বা তিনটি মাছ দিয়ে প্রথম দশ দিন শুরু করুন, দুই বা ততোধিক বেশি দিন অপেক্ষা করুন, অন্য দশ দিন অপেক্ষা করুন, ইত্যাদি। যদি আপনি একাধিক মাছকে একবার নতুন ট্যাঙ্কের মধ্যে রাখেন তবে জল পর্যাপ্ত চক্র সক্ষম হবে না এবং দ্রুত বিষাক্ত পরিণত ধৈর্য প্রথম ছয় থেকে আট সপ্তাহের জন্য কী? যে বলেন, একটি বড় ভুল মানুষ স্কুলে মাছ কিনতে হয় কিন্তু তাদের মধ্যে 1 বা 2 পেতে। এই মাছের জন্য তীব্র এবং নিষ্ঠুর। একটি স্কুল মানে 5 একটি গ্রুপ ন্যূনতম হয় প্রস্তাবনা মোছার জন্য একটি মহান বই "দ্য ডেভিড ই Boruchowitz দ্বারা টাটকা জলজ প্রাণী সহজ গাইড"।

No comments

Powered by Blogger.