Header Ads

কিভাবে গোল্ডফিশ মধ্যে তিমি Bladder রোগ ফিক্স করবেন

কিভাবে গোল্ডফিশ মধ্যে তিমি Bladder রোগ ফিক্স করবেন 
তিনটি পদ্ধতি: সমস্যাটি সনাক্তকরণ ত্রাণ তড়িঘড়ি প্রতিবন্ধক সাঁতার কাটা প্রতিরোধের ব্লাসডার ডিসঅর্ডার সম্প্রদায়ের প্রশ্নোত্তর

যদি আপনার গোল্ডফিশ সাঁতার বা ঊর্ধ্বমুখী সাঁতার কাটা হয়, তবে এতে তরমুজ ব্লাডার ডিসঅর্ডার থাকতে পারে। কোষ্ঠকাঠিন্য, বর্ধিত অঙ্গ, বা সংক্রমণ যথোপযুক্তভাবে কাজকর্ম বন্ধ করতে সাঁতার কাটা মূত্রাশয় হতে পারে। যথাযথ যত্ন সহ, আপনি এই রোগটি চিকিত্সা করতে সক্ষম হবেন এবং আপনার সোনারফিশকে ভাল স্বাস্থ্যের দিকে ফিরিয়ে আনবেন।

Quick Summary

যদি আপনি বিশ্বাস করেন যে আপনার সোনারফিশে সাঁতার কাটা রোগ আছে, তবে ট্যাংকে পানি 70-80 ডিগ্রী ফারেনহাইটে (21-27 ডিগ্রী সেন্টিগ্রেড) দিন। কোষ্ঠকাঠিন্য সমস্যা সৃষ্টিকারী হলে গরম পানি হজমনে সাহায্য করতে পারে। একবার আপনি ট্যাংক তাপমাত্রা উত্থাপিত হয়েছে, 3 দিন জন্য মাছ ভোজন না। যদি আপনার মাছ এখনও যে পরে প্রভাবিত হয় বলে মনে হয়, কয়েক দিন জন্য দিন এটি 1-2 রান্না করা সবুজ মটর ফিড। এর পরে উপসর্গগুলি কমতে হবে, কিন্তু যদি না হয় তবে আপনার মাছের অকার্যকর সমস্যা হতে পারে, যেমন একটি অঙ্গ বিকৃতি। সাঁতার কাটা রোগের লক্ষণ সম্পর্কে জানতে পড়া রাখুন।

এই সারসংক্ষেপ আপনাকে সাহায্য করেছিল?

1 
 Recognizing the Problem
Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 1

  1. 1
    ত্বক মলাশয় ব্যাধি সাধারণ লক্ষণ দেখুন। মশলা বিশৃঙ্খলা স্নান যখন একটি মাছ এর সাঁতার কাটা মূত্রাশয়, যা সাধারণত ফুটা এবং মাছ ভালভাবে বাঁচতে সাহায্য করে, আপেক্ষিক হয়ে যায়। কোনও সমস্যা কি কারণে হয়, লক্ষণগুলি সাধারণত একই। যখন আপনি আপনার মাছ পেট আপ দেখুন, এটা মৃত এর অনুমান না; যদি এটি এখনও শ্বাস না হয়, সম্ভবত এটি তরমুজ মূত্রনালী ব্যাধি রয়েছে। এখানে সন্ধানের উপসর্গগুলি রয়েছে:

         মাছ উপরে উল্টানো, উপরে উল্লিখিত রাখে
         মাছটি ট্যাংকের নীচে ডুবছে
         মাংস তার মাথা এর চেয়ে বেশী পুচ্ছ সঙ্গে swims (নোট: এটি মাথার মাংস প্রজাতির জন্য স্বাভাবিক)
         মাছের একটি সুরেলা পেট আছে
  2. 2
    Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 2
    যে মাছটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবে তা জানুন। সলিড ব্লাডডার ডিসঅর্ডার দ্বারা সাধারণত গোল্ডফিশ, বিশেষত ফ্যানজি গোল্ডফিশ, এবং বেটা মাছ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। এই ধরনের মাছ বৃত্তাকার, সংক্ষিপ্ত সংস্থা, যা তাদের অঙ্গ সংকুচিত হয়ে কারন হয়। মাছের অভ্যন্তরীণ অঙ্গগুলি তলোয়ারের মূত্রাশয়ের বিরুদ্ধে চাপ দিতে পারে এবং এটি সঠিকভাবে কাজ করার জন্য এটি কঠিন করে তোলে।

         যদি আপনি একটি অভিনব গোল্ডফিশ বা একটি betta মাছ আছে, আপনি সাঁতার কাটা ব্লারডার ডিসঅর্ডার লক্ষণ জন্য এটি যত্ন নির্ণয় করতে হবে। বাম অনুপস্থিত এটি মৃত্যু হতে পারে।
         স্বাভাবিক গোল্ডফিশের প্রজাতিগুলি দীর্ঘসময় পরস্পরকে সাঁতার কাটানোর জন্য কম ঝুঁকিপূর্ণ, কারণ তাদের অঙ্গগুলি দৃঢ়ভাবে আবদ্ধ নয়।
  3. 3
    Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 3
    কি ত্বক মলাশয় ব্যাধি কারণ বুঝতে। যখন একটি মাছের ক্ষুদ্র অঙ্গ বড় হয়ে যায়, তখন তারা ত্বক মলাশয়ের বিরুদ্ধে চাপ দিতে পারে এবং এটি অকার্যকর হতে পারে। মাছের খাওয়ার অভ্যাসের কারণে পেট, অন্ত্র এবং লিভার বিশেষ করে প্রসারিত হয়ে উঠার প্রবণতা। নীচের কোনটি সাঁতারের ব্লাদডার ডিসর্ডার হতে পারে:

         খাওয়ার সময় অত্যধিক বাতাসে গুলোপন করে, যার ফলে পেট বড় হয়ে যায়
         নিম্ন মানের বা বায়ুপূর্ণ খাবার খাওয়া, অন্ত্রের মধ্যে কোষ্ঠকাঠিন্য সৃষ্টি করে
         খুব বেশি খাওয়া, যকৃতকে প্রসারিত করার জন্য ফ্যাটি আমদানির ফলে
         কিডনিতে ফুসফুসের বিকাশ, যার ফলে এটি বড় হয়ে যায়
         একটি অভ্যন্তরীণ অঙ্গ এর বিকৃততা
  4. 4
    Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 4
    সংক্রমণের লক্ষণ দেখুন। কখনও কখনও ত্বক চর্মরোগের সংক্রমণ সংক্রমণ একটি উপসর্গ হয়, এবং আপনি আপনার মাছ এর খাওয়া অভ্যাস পরিবর্তন করে যে সমাধান করতে সক্ষম হবে না। যদি আপনি বিশ্বাস করেন যে আপনার মাছের সংক্রমণ রয়েছে, তাহলে আপনার মাছকে আবার সুস্থ হয়ে উঠতে সাহায্য করার জন্য এটি পৃথকভাবে বিবেচনা করা গুরুত্বপূর্ণ।

         যদি আপনার মাছের সংক্রমণ হয়, তবে এটি তুষারধনু রোগের অন্যান্য উপসর্গের পাশাপাশি কাঁধের পাখনা, ঝাঁকুনি এবং ক্ষুধা প্রদর্শন করবে।
         ব্যাকটেরিয়া মাত্রা কমাতে ট্যাংক পরিষ্কার দ্বারা শুরু করুন; অনেক ক্ষেত্রে, এই ব্যাকটেরিয়াটি সংক্রমণের ফলে মারা যাবে।
         যদি উপসর্গগুলি অব্যাহত থাকে, তাহলে সংক্রমণের প্রতিকারের জন্য একটি বৃহৎ বর্ণালী অ্যান্টিবায়োটিক দিয়ে মাছের চিকিত্সা বিবেচনা করুন। এন্টিবায়োটিকগুলি আপনার পোষা জন্তুর দোকানে জল চিকিত্সা ড্রপ বা ঔষধযুক্ত মাছের ফ্লেক্সের আকারে পাওয়া যায়। নির্দেশাবলী অনুসরণ নিশ্চিত করা যাতে আপনার মাছ উপাদানের উপর না।

2
Treating Swim Bladder DisorderImage titled Fix Swim Bladder Disease in Goldfish Step 6



  1. 1
    ট্যাংক মধ্যে জল তাপমাত্রা উত্থাপন একটি ঠান্ডা জল তাপমাত্রা হজম হ্রাস এবং কব্জি হতে পারে। যখন আপনি আপনার সোনারফিশের সাঁতারের ব্লাডডার ডিসর্ডারের চিকিত্সা করছেন, তখন দ্রুত হজমকরণে সাহায্য করার জন্য 70 থেকে 80 ডিগ্রি ফারেনহাইটের মধ্যে পানি তাপমাত্রা রাখুন।

  2. Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 5
    2
    তিন দিনের জন্য মাছ দ্রুত ত্যাগ করুন যেহেতু সাঁতার কাটা মূত্রাশয় সাধারণত ব্যাথা দ্বারা আক্রান্ত হয়, তাই তিন দিনের জন্য আপনার মাছ দ্রুত তোলার মাধ্যমে শুরু করুন। যখন মাছের অবহেলা তারা বড় অভ্যন্তরীণ অঙ্গগুলির সঙ্গে শেষ করতে পারে, সাঁতার কাটা মূত্রাশয় সংকীর্ণ হতে পারে। মাছটি যে খাদ্যটি ইতিমধ্যেই খেয়েছে এবং তার পেট, অন্ত্র এবং অন্যান্য অঙ্গগুলি স্বাভাবিক আকারে ফিরে সঙ্কুচিত করার জন্য এটি একটি হজম করার সুযোগ দিন। [1]

         তিন দিনের জন্য উপবাস নেতিবাচকভাবে আপনার মাছ প্রভাবিত করবে না। তবে, তিন দিনের বেশি রোযা রাখুন না।
         দ্রুত সময়, ত্বক মলাশয় অসদাচরণ দূরে চলে গেছে বলে মনে হয় কিনা তা দেখতে আপনার মাছ পালন। যদি মাছ এখনও লক্ষণ প্রকাশ করে, তাহলে পরবর্তী ধাপে এগিয়ে চলুন।
    Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 7

  3. 3
    মাছের জন্য রান্না করা মটর প্রস্তুত মটরশুটি ফাইবারের উচ্চ এবং পাশাপাশি ঘন হচ্ছে, তাই তারা মাছের আধিক্য সমস্যার সমাধান করতে সহায়তা করে। হিমায়িত মটরশুটি একটি প্যাকেজ কিনতে এবং নরম (মাইক্রোওয়েভ বা চুলা নেভিগেশন) হয় পর্যন্ত তাদের রান্না। মাটি থেকে ছিদ্র সরান এবং আপনার মাছ খাওয়ানোর জন্য পানিতে কিছুটা মটর ফেলে দিন। মাছ প্রতিদিন এক মটর বা দুই থেকে অধিক খাওয়া উচিত। [2]

         মটর ওভার কাক না করার চেষ্টা করুন; যদি তারা খুব মশুর হয়, তারা তাদের খেয়ে ফেলতে পারে আগে তারা পৃথকীকৃত হবেন।
         যখন মাছ ভেজা খাবার খায়, তখন তারা প্রায়ই খুব বেশি বাতাস দেয়, যার ফলে অস্থিরতা এবং অঙ্গ বৃদ্ধি পায়। তাদের ঘন মটর দিয়ে এই সমস্যা খেলে এই সমস্যা।

    চিত্র শিরোনাম গোল্ডফিশ স্টেপ ব্ল্যাডার ডিজিজ স্টেপ 8
    Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 8

  4. 4
    • যদি প্রয়োজন হয় তবে হাত দিয়ে মাছ খেতে হবে। যখন আপনি পানিতে কিছুটা মটর ফেলে দিবেন, তখন ট্যাংকের নীচে ডুবে যাওয়ার জন্য এটি যথেষ্ট ঘন হবে। স্নেহ মূত্রাশয় ব্যাধি সঙ্গে মাছ খাদ্য পৌঁছানোর জন্য নীচে সাঁতার করতে অসুবিধা হতে পারে। যদি প্রয়োজন হয়, তবে জলের পৃষ্ঠের কাছাকাছি মটরটি ধরে রাখুন যতক্ষণ পর্যন্ত মাছ তা যথেষ্ট পরিমাণে খেতে সক্ষম হয় না।

           আপনি দাঁতখুঁড়ি উপর একটি মটর skewer করতে পারেন এবং মাছ বন্ধ পরিসীমা এর মধ্যে রাখা।
           জল স্তর হ্রাস তাই মাছ মটর পৌঁছতে পারে এছাড়াও কার্যকর।

      চিত্র শিরোনাম গোল্ডফিশ স্টিম ব্লাডার রোগ ফেজ 9
      .Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 9

  5. 5
    মাছের উপসর্গ পর্যবেক্ষণ করুন। কয়েক দিন পরে এক মটর ওষুধের উপর মাছের হজমটি স্বাভাবিকের দিকে ফিরে আসতে শুরু করে এবং আপনাকে আবার সমস্যা ছাড়াই সাঁতার শুরু করা উচিত। এই সময়ে আপনি আবার মাছ নিয়মিত মাছের খাবার খাওয়ানো শুরু করতে পারেন।

         যদি উপসর্গগুলি বজায় থাকে তবে মাছের একটি অযৌক্তিক সমস্যা হতে পারে, যেমন অঙ্গ অঙ্গভঙ্গি বা অভ্যন্তরীণ ক্ষতি। সাঁতার কাটা ব্লাডার ডিসর্ডারের উপসর্গগুলি দূর হয়ে গেলে তা দেখতে কয়েক দিন দিন। আপনার মাছ সাঁতার এবং সঠিকভাবে খাওয়া করার ক্ষমতা regains না হলে, euthanasia সবচেয়ে মানবিক সমাধান হতে পারে।

3
Preventing Swim Bladder DisorderImage titled Fix Swim Bladder Disease in Goldfish Step 10


  1. 1
    খাবার খাওয়ার আগে খাবার শুকিয়ে দিন। ফ্লেকি মাছের খাবার জল উপরে floats, তাই মাছ যখন একটি কামড় নিতে তারা কিছু বায়ু নিস্তেজ নিচে। এর ফলে তাদের অঙ্গ বড় হয়ে উঠতে পারে, মূত্রাশয় ব্যাধি পরিশ্রমের দিকে অগ্রসর হতে পারে। এটি মাছ যোগ করার আগে মাছের খাবার জড়িয়ে ফেলুন, যাতে এটি পানিতে ডুবে যায়, যা মাছকে বায়ু ছাড়াই খেতে দেয়।

         আপনি মাছের ডুবন্ত মাছ কিনতে পারেন যা স্বয়ংক্রিয়ভাবে ট্যাংকের নীচের অংশে সঙ্কুচিত হবে না।
         যদি আপনি ফ্লেক বা ছাদের পাশে মাছের কিছু খেতে চান, তবে নিশ্চিত করুন এটি পুষ্টিকর ঘন এবং খাওয়ানোর আগে পুরোপুরি পুড়ে গেছে।
  2. Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 11 
    2 ভোজন না। যখন মাছ খুব বেশি খাওয়াবে তখন তারা আক্রান্ত হতে পারে, অন্ত্র বা পেট বৃদ্ধির দিকে অগ্রসর হতে পারে এবং মোমবাতি সমস্যাগুলি সাঁতার কাটাতে পারে। মাছ শুধুমাত্র প্রতি একরকম খাবারের একটি ছোট পরিমাণ খাদ্য খাওয়ানো উচিত। এমনকি যদি আপনার মাছ মনে হয় সবসময় ক্ষুধার্ত, এটি শুধুমাত্র স্বাস্থ্যকরভাবে কাজ করার জন্য একটি ক্ষুদ্র পরিমাণে খাদ্য প্রয়োজন।

    চিত্র শিরোনাম গোল্ডফিশ ধাপ 12 এ স্ন্যাপ করা ব্লাডার রোগ
    Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 12
  3. 3
    ট্যাংক পরিষ্কার রাখুন। একটি মলিন ট্যাংক ব্যাকটেরিয়া এবং পরজীবী বজায় রাখে, একটি মাছের উপসর্গ উপর স্ট্রেন নির্বাণ এবং কখনও কখনও সংক্রমণের জন্য নেতৃস্থানীয়। ট্যাংকে প্রায় সাঁতার কাটানো নিশ্চিত করুন যাতে আপনার বর্জ্য পরিষ্কার অবস্থায় গ্রহণ করা যায়, যেন বর্জ্যতে ঘুরতে না হয়।

         পিএইচ, অ্যামোনিয়া এবং নাইট্রাইট মাত্রা পরীক্ষা করার জন্য একটি জল পরীক্ষা কিট ব্যবহার করুন। পানি পরিবর্তনের ফলে সঠিক মাত্রার গ্যারান্টি নেই, বিশেষ করে যদি আপনি আপনার ট্যাঙ্ক শুরু করার পরে আপনার পানি পরীক্ষা না করেন। গোল্ডফিশ 7.2 পিএইচ-লেভেলের সাথে সর্বোত্তম কাজ করে - 7.6, যতটা সম্ভব সামান্য এ্যামোনিয়া এবং 0 এবং .25 পিপিএম এর মধ্যে একটি নাইটরেট স্তর।
         মিঠাপানির ট্যাংক জন্য তৈরি অ্যাকোয়ারিয়াম লবণ যোগ করার চেষ্টা করুন। অ্যাকোয়ারিয়াম লবণ রোগ প্রতিরোধে সাহায্য করার জন্য ভাল এবং গোল্ডফিশের ইমিউন সিস্টেমকে উন্নত করে।
  4. 4
    Image titled Fix Swim Bladder Disease in Goldfish Step 13
    জল তাপমাত্রা উপযুক্ত গরম রাখুন। এটি প্রায় 70 ডিগ্রী ফারেনহাইটে (21 ডিগ্রী সেন্টিগ্রেড) নিশ্চিত হওয়ার জন্য তাপমাত্রা পরীক্ষা করুন। গোল্ডফিশ ঠান্ডা জলে ভালোভাবে কাজ করে না; তাদের নিম্ন তাপমাত্রায় রাখা তাদের সিস্টেম এবং মন্থর হজম হতে পারে।

No comments

Powered by Blogger.